ভ্রমণবন্ধু

কক্সবাজার ও কুয়াকাটায় পর্যটন করপোরেশনের রুমভাড়ায় ছাড়

করোনার কারণে দীর্ঘ বিরতির পর ভ্রমণপ্রিয় মানুষদের জন্য চারপাশ থেকে আসছে সু-খবর। একে একে খুলে দেয়া হচ্ছে বিশ্বের বিভিন্ন পর্যটন কেন্দ্র। বাংলাদেশেও কুয়াকাটাসহ বিভিন্ন পর্যটন স্পট খুলতে শুরু করেছে। আর পর্যটকদের কথা মাথায় রেখে বিশেষ ছাড়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি)।

এক বিজ্ঞপ্তিতে বিপিসি জানায়, দেশি-বিদেশি পর্যটকদের কুয়াকাটা ও কক্সবাজার ভ্রমণের সুবিধার্থে আগামী ১ জুলাই থেকে ৩০ নভেম্বর ২০২০ পর্যন্ত কোনো শর্ত ছাড়াই সর্বোচ্চ ৫০% ছাড় দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কক্সবাজার পর্যটন করপোরেশনের ‘হোটেল শৈবাল’, ‘মোটেল প্রবাল’ ও ‘মোটেল লাবনী’তে সর্বোচ্চ ৫০% ছাড় দেয়া হবে। অন্যদিকে কুয়াকাটায় অবস্থিত ‘হলিডে হোমস’-এর এসি রুমের ভাড়া সর্বোচ্চ ৩০% এবং নন এসি রুমের ভাড়া ৪০% ছাড় দেয়া হবে। যে কোনো পর্যটক বিপিসি’র অন-লাইনে (www.parjatan.gov.bd) অগ্রিম বুকিংয়ের মাধ্যমে এই সুবিধা নিতে পারবেন।

সাধারণত জুন থেকে নভেম্বর পর্যন্ত কক্সবাজার ও কুয়াকাটায় দেশি-বিদেশি পর্যটকরা কম ভ্রমণ করে থাকেন। কিন্তু এই সময়েই পর্যটন স্পট দুইটির প্রকৃতিক সৌন্দর্য থাকে নির্মল ও সুন্দর। তাই এ মৌসুমে পর্যটকদের আকৃষ্ট করতে ভাড়া কমানোর এই সিদ্ধান্ত নিয়েছে পর্যটন করপোরেশন।

দীর্ঘদিন ঘরে থেকে অনেকেরই দমবন্ধ অবস্থা, আবার হাতের অবস্থাও খারাপ; তারা অনন্ত পর্যটন করপোরেশনের এই সুযোগটা নিয়ে প্রকৃতির কাছাকাছি কাটিয়ে আসতে পারেন কয়েকটা দিন।

ছবি- বিপিসি
ছবি- বিপিসি

Tags

Add Comment

You must be logged in to post a comment.

Sign In ভ্রমণবন্ধু

For faster login or register use your social account.

or

Account details will be confirmed via email.

Reset Your Password