ভ্রমণবন্ধু

বিমানে যুক্ত হচ্ছে ড্যাশ-৮ নতুন উড়োজাহাজ

biman 1

বিমানে যুক্ত হচ্ছে ড্যাশ-৮ নতুন উড়োজাহাজ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যোগ হচ্ছে আরেকটি নতুন উড়োজাহাজ। ড্যাশ-৮ মডেলের প্লেনটি আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করবে।

কানাডার প্রখ্যাত উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ড বম্বার্ডিয়ার অ্যারোস্পেস উড়োজাহাজটি তৈরি করেছে।

৭৪ আসন বিশিষ্ট ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজটি পরিবেশবান্ধব এবং অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ। উড়োজাহাজগুলো বহরে যুক্ত হওয়ার পর বিমান অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটে যাত্রীদের আরও উন্নত ইন-ফ্লাইট সেবা দিতে সক্ষম হবে।

বাংলাদেশ ও কানাডা সরকারের মধ্যে জিটুজি ভিত্তিতে কেনা তিনটি ড্যাশ-৮ প্লেনের প্রথমটি গত বছরের ২৭ ডিসেম্বর বিমানের বহরে যুক্ত হয়েছে। দ্বিতীয় প্লেনটি আজ বুধবার দেশে আসার কথা রয়েছে। আর সবকিছু ঠিক থাকলে কানাডা থেকে দ্বিতীয় ড্যাশ-৮ উড়োজাহাজটি দেশে আসবে আগামী ৪ মার্চ।

বহরে যুক্ত হতে যাওয়া দু’টি ক্রাফট দিয়ে নতুন গন্তব্যে পাখা মেলতে চায় বাংলাদেশ বিমান। সংস্থাটির দাবি, এতে আয়ের পাশাপাশি বাড়বে যাত্রীসেবার মান। যদিও শুধু ক্রাফট বাড়ানোতেই সমাধান দেখছেন না অ্যাভিয়েশন বিশেষজ্ঞরা। 

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার ক্ষমতায় আসার পর গত এক যুগে ১২টি বোয়িং ও একটি ড্যাশ-৮ সহ অত্যাধুনিক প্রযুক্তির ১৩টি উড়োজাহাজের মালিক বাংলাদেশ বিমান। সেই হিসেবে অভ্যন্তরীণ কিংবা আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনায় কোনো সংকট হওয়ার কথা না। এরপরও হরহামেশাই শিডিউল ঠিক না থাকা, উড়োজাহাজের ভেতরের পরিবেশ নিয়ে যাত্রীদের বিস্তর অভিযোগ রয়েছে। এসব সমস্যা অনেকটা অমীমাংসিত রেখেই বিমানের বহরে এবার যুক্ত হচ্ছে কানাডিয়ান প্রতিষ্ঠানের তৈরি আরো দু’টি নতুন ড্যাশ এইট উড়োজাহাজ। প্রসঙ্গত, বর্তমানে বিমান বহরে বিদ্যমান মোট উড়োজাহাজের সংখ্যা ১৯টি। এর মধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, চারটি বোয়িং ৭৮৭-৮, দু’টি বোয়িং ৭৮৭-৯, ছয়টি বোয়িং ৭৩৭ এবং তিনটি ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ। নতুন প্লেন যুক্ত হলে সংখ্যা দাঁড়াবে ২০।

(দ্রুত ও কম মূল্যে ডমেস্টিক ও ইন্টারন্যাশনাল এয়ার টিকেটের জন্য যোগাযোগ করুন ‘ভ্রমণবন্ধু ট্রাভেলস’। ফ্লাইট টাইম ও দাম জানতে কল করুন: ০১৮৫৩৪৮৪৮০০ কিংবা ০১৭২৩৭২১২৭৩ নাম্বারে)।

আরো পড়ুন:

এপ্রিলে নতুন আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান

Tags

Add Comment

You must be logged in to post a comment.

Sign In ভ্রমণবন্ধু

For faster login or register use your social account.

or

Account details will be confirmed via email.

Reset Your Password