ভ্রমণবন্ধু

ইউএস-বাংলার দুবাইয়ে প্রথম ফ্লাইট ১ ফেব্রুয়ারি

ইউএস-বাংলার দুবাইয়ে প্রথম ফ্লাইট ১ ফেব্রুয়ারি

বর্তমানে মধ্যপ্রচ্যের অন্যতম গন্তব্য মাস্কট ও দোহা, প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, প্রতিবেশী দেশ ভারতের চেন্নাই ও কলকাতা এবং চীনের অন্যতম গন্তব্য জনপ্রিয় গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে দেশের বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা।

এছাড়া বাংলাদেশের অভ্যন্তরীণ সব রুট বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি।

এবার দুবাইয়ে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা। দুবাইয়ের উদ্দেশ্যে প্রথম ফ্লাইটটি ছেড়ে যাবে আগামী ১ ফেব্রুয়ারি। যাত্রীদের ভ্রমণ সুবিধা বিবেচনায় ঢাকা থেকে দুবাইয়ে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করবে প্রতিষ্ঠানটি।

ঢাকা-দুবাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ৫৪ হাজার ৯৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ৭৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া দুবাই-ঢাকা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্নভাড়া এক হাজার ৬৭০ এইডি এবং রিটার্ন ভাড়া দুই হাজার ৭৫৩ এইডি নির্ধারণ করা হয়। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

এছাড়া বিজনেস ক্লাসের জন্য ঢাকা-দুবাই রুটে ওয়ানওয়ে ৭৯ হাজার ২০০ টাকা এবং রিটার্ন ভাড়া এক লাখ ৫৩ হাজার ৫২৬ টাকা। অপরদিকে, দুবাই-ঢাকা রুটে বিজনেস ক্লাসের ওয়ানওয়ে ভাড়া দুই হাজার ৬২০ এইডি এবং রিটার্ন ভাড়া চার হাজার ৪৫৩ এইডি।

ইউএস-বাংলার ফ্লাইট প্রতি সোম, বৃহস্পতি, শুক্র ও রবিবার ঢাকা থেকে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে দুবাইয়ে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় রাত ১০টা দুবাই পৌঁছবে। আবার দুবাই থেকে স্থানীয় সময় রাত ১১টা ৩০ মিনিটে ছেড়ে পরদিন সকাল ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে। প্রতি মঙ্গলবার ঢাকা থেকে বিকেল ৫টা ৩০ মিনিটে ছেড়ে স্থানীয় সময় রাত ৯টা দুবাইয়ে পৌঁছবে। আবার দুবাই থেকে স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে ছেড়ে পরদিন ভোর ৫টায় ঢাকায় পৌঁছবে।

প্রতি বুধবার ঢাকা থেকে বিকেল ৩টা ৫৫ মিনিটে ছেড়ে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে দুবাই পৌঁছবে। আবার দুবাই থেকে স্থানীয় সময় রাত ৮টা ৫৫ মিনিটে ছেড়ে পরদিন ভোর ৩টা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছবে।

এছাড়া প্রতি শনিবার ঢাকা থেকে বিকেল ৫টায় ছেড়ে স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিটে দুবাইয়ে পৌঁছবে। আবার দুবাই থেকে স্থানীয় সময় রাত ৯টা ৫৫ মিনিটে ছেড়ে পরদিন ভোর ৪টা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছবে।

খুব শিগগিরই দুবাই ছাড়াও আবুধাবিতে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের। পর্যটক ছাড়াও দুবাই, আবুধাবীসহ আরব-আমিরাতের বিভিন্ন শহরে দশ লাখেরও বেশি প্রবাসী বাংলাদেশি রয়েছেন।

উল্লেখ্য, ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৬টি এটিআর ৭২-৬০০সহ মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে। খুব শিগগিরই তাদের বহরে আরও চারটি নতুন এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা রয়েছে।

(দ্রুত ও কম মূল্যে ডমেস্টিক ও ইন্টারন্যাশনাল এয়ার টিকেটের জন্য যোগাযোগ করুন ‘ভ্রমণবন্ধু ট্রাভেলস’। ফ্লাইট টাইম ও দাম জানতে কল করুন: ০১৮৫৩৪৮৪৮০০ কিংবা ০১৭২৩৭২১২৭৩ নম্বরে।)

Tags

Add Comment

You must be logged in to post a comment.

Sign In ভ্রমণবন্ধু

For faster login or register use your social account.

or

Account details will be confirmed via email.

Reset Your Password