ভ্রমণবন্ধু

এপ্রিলে নতুন আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান

biman

এপ্রিলে নতুন আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান

এপ্রিলেই বিমানের ফ্লাইট ঢাকা থেকে সরাসরি কানাডার টরন্টোতে চালু হবে। এছাড়াও ফ্লাইট চলাচলে জাপান দীর্ঘদিনের নিষেধাজ্ঞা তুলে নেয়ায়, প্রায় ১৪ বছর পর ঢাকা-টোকিও রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালুর বিষয়েও ইতিবাচক অগ্রগতি হয়েছে।

বিমান নতুন রুট হিসেবে চেন্নাইতেও চালু করতে যাচ্ছে ফ্লাইট। তবে টোকিও এবং চেন্নাইতে ঠিক কবে ফ্লাইট চালু হবে তা নিশ্চিত না করলেও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন, করোনা সংকট কেটে গেলেই এ দুটি রুটে চালু হবে বিমানের ফ্লাইট। প্রতিমন্ত্রী আরও জানান, ঢাকা-নিউইয়র্ক সরাসরি ফ্লাইটের বিষয়েও দ্রুত সুখবর দেবে বিমান বাংলাদেশ।

তিনি বলেন, বিমানের বহর এখন আধুনিক ও তারুণ্যদীপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহ ও চেষ্টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান বহরে যুক্ত হয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির নতুন ১৩টি উড়োজাহাজ। অচিরেই আরও দুটি নতুন ড্যাশ-৮ উড়োজাহাজ বহরে যুক্ত হবে। এ উড়োজাহাজগুলোর মাধ্যমে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীদের সর্বোচ্চ মানের সেবা প্রদান করা হচ্ছে। সর্বোচ্চ মানের যাত্রীসেবা নিশ্চিতে বিমানের কোনো কর্মকর্তার গাফিলতি সহ্য করা হবে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আসছে এপ্রিলেই ঢাকা-টরন্টো রুটে যাত্রা শুরু করছে। যদিও মার্চেই ফ্লাইট চালুর লক্ষ্য ছিল প্রতিষ্ঠানটির। করোনায় দীর্ঘ অচলাবস্থার কারণে এ কার্যক্রম বাধাগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

সম্প্রতি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুদ্রণ ও প্রকাশনা বিভাগের (বিমান প্রেস) বাণিজ্যিক সেবা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে রাজধানীর ফার্মগেটে বিমান প্রেসে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সারাবিশ্বে কোভিড-১৯ অতিমারির কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে এভিয়েশন ও পর্যটন শিল্প। বিশ্বের সব এয়ারলাইন্স কোম্পানি বর্তমানে একটি বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। বিমানও এর ব্যতিক্রম নয়। আমরা বিমানের অপারেশনাল ব্যয় হ্রাস করার পাশাপাশি বিভিন্ন উদ্যোগ গ্রহণের মাধ্যমে বিমানের আয় বৃদ্ধি করার ব্যবস্থা গ্রহণ করছি।

(দ্রুত ও কম মূল্যে ডমেস্টিক ও ইন্টারন্যাশনাল এয়ার টিকেটের জন্য যোগাযোগ করুন ‘ভ্রমণবন্ধু ট্রাভেলস’। ফ্লাইট টাইম ও দাম জানতে কল করুন: ০১৮৫৩৪৮৪৮০০ কিংবা ০১৭২৩৭২১২৭৩ নাম্বারে)।

আরো পড়ুন:

কল সেন্টারের নাম্বার পরিবর্তন করলো বাংলাদেশ বিমান

Tags

Add Comment

You must be logged in to post a comment.

Sign In ভ্রমণবন্ধু

For faster login or register use your social account.

or

Account details will be confirmed via email.

Reset Your Password